About us

আমাদের কথা

আজ বিশ্ব জুড়ে মানুষের নিত্য নতুন আবিস্কার, জীবন যাত্রা, শিক্ষা, ব্যবসা – বানিজ্য, চিকিৎসা, কৃষিকার্য, অর্থনৈতিক ব্যবস্থপনাসহ সকল কিছুই কম্পিউটার নির্ভর। সারা বিশ্বের মানব সম্প্রদায়ের এক বিরাট অংশ আজ কম্পিউটার পেশায় নিয়োজিত থেকে জীবন মানের প্রভূত উন্নতি সাধন করেছে। তাই কম্পিউটার ভিত্তিক বিপুল দক্ষ জনশক্তি সৃষ্টি অপরিহার্য। কম্পিউটারের পাশাপাশি বিভিন্ন কারিগরি বিষয় এবং খামার সংক্রান্ত বিষয়গুলি প্রশিক্ষণ শেষে নিজ নিজ পেশায় নিয়োজিত থেকে ক্ষুদ্র শিল্প, ব্যবসা প্রতিষ্ঠান ও খামার স্থাপনের মাধ্যমে বিপুল জনসমষ্টি আজ জনশক্তিতে পরিণত হচ্ছে।

দেশের দক্ষ জনবলের চাহিদা পূরণ ও বিশ্বের দক্ষ জনশক্তি রপ্তানীর লক্ষ্যে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন স্তরে শিক্ষাক্রম প্রর্বতন করেছে। বিভিন্ন স্থরের শিক্ষিত বেকার ও উচ্চতর শিক্ষায় ভর্তির সুযোগ বঞ্চিত যুবক – যুবতীদের কম্পিউটার প্রশিক্ষণ বিভিন্ন কারিগরি বিষয় ও খামার সংক্রান্ত বিষয়গুলি প্রশিক্ষণ দিয়ে দক্ষ মানব সম্পদে রূপান্তর করা যায়। আবার বিভিন্ন ক্ষেত্রে নিয়োজিত কর্মীদের ও প্রশিক্ষণ দিয়ে দক্ষতা ও কর্ম পরিধি বাড়ানো সম্ভব। ফলে সচেতনতা সৃষ্টি ও আত্মকর্মসংষ্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দেশের বিমোচন ও বেকারত্ব দূর করা সম্ভব।

CIT- Computer Information Technology দেশ ব্যাপি কম্পিউটার ও বিভিন্ন কারিগরি শিক্ষা এবং খামার সংক্রান্ত বিষয়গুলি শিক্ষা দিয়ে আসছে। ইহা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত। আর্ন্তজাতিক মানসম্পন্ন কোর্স থেকে শুরু করে করে নূন্যতম কম্পিউটার কম্পোজ, ডাটা প্রসেসিং, টিভি সিডি, ফ্রিজ এয়ারকন্ডিশন সাভিসিং প্রশিক্ষণ পোলট্রি, ডেইরী, মৎস খামার, ড্রাইভিং, ড্রেস মেকিং, মোবাইল ফোন সার্ভিসিং করে জীবিকা নির্বাহ করা যায় তেমন প্রত্যেকটি কোর্স প্রশিক্ষণ নেয়ার সুযোগ রয়েছে এখানে।

সর্বোপরি সি.আই.টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এরই কর্ম প্রয়াসের মাধ্যমে দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার সামান্য অংশ যদি ও শিক্ষা গ্রহন করে বর্তমান প্রতিযোগী জীবনের নূন্যতম বেঁচে থাকার অবলস্বন করতে পারে তবেই (CIT- Computer Information Technology ) সি.আই.টি কারিগরি প্রতিষ্ঠানের প্রচেষ্টা স্বার্থক।

ধন্যবাদান্তে
সি.আই.টি এডুকেশন ফ্যামেলি
ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল, আশুগঞ্জ।